Movies

Saint Frances (2020) Review | Movies Reviews

Abider’s apartment, a nanny fabricants a 4-year-old

Saint Frances (2020)
🦩কেন দেখবেনঃ যদি মন ভালো করার মত ফিল-গুড স্লাইস অফ লাইফ ফিল্ম দেখতে চান ও ৩০-৩৫ বছর বয়সের হতাশার মাঝেও জীবন যে বিভিন্নভাবে সুন্দর সময় ও সম্পর্ক বয়ে নিয়ে আসতে পারে, এমন অনুপ্রেরণা পেতে চান।
২০২০ সবার জন্য কঠিন সময় গেলেও প্রচুর ছোট ছোট ফিল্ম বের হয়েছে, অনেকেই জানে না। অনেকের সেরা মুভি তালিকায় দেখেছি, তবু যেন অনেকেই দেখেনি।
৩৪ বছর বয়সী এক তরুণীর মিডলাইফ ক্রাইসিস, সম্পর্ক, ক্যারিয়ার সবখানেই খাবি খাচ্ছে। এর মধ্যে প্রেগন্যান্ট হয়ে গেলে গর্ভপাত ঘটাতে হয়। কাকতালীয়ভাবে একই সময়ে একটা পরিবারের ন্যানির চাকরি পেয়ে যায়, যেখানে তাকে একটা বাচ্চাকে সামলাতে হয়। লেসবিয়ান ওই যুগলও স্ট্রাগল করছে, কারন তাদের সদ্য আরেকটা বাচ্চা হয়েছে, এর মধ্যে বড় বাচ্চাটাকে সময় দিতে পারছে না।
একদিকে ব্রিজেটের গর্ভপাত-পরবর্তী শারীরিক অস্বাভাবিকতা নিয়ে প্যারা খাওয়া, আরেকদিকে ন্যানিগিরি করা, এর মাঝে সে প্রেমেও পড়ছে।
এর আগে অনেক মুভিতেই মেয়েদের শারীরিক বাধ্যবাধকতা, অন্যের শিশুর সাথে বোঝাপড়া, ব্যক্তিগত সম্পর্কে অস্থিরতা ব্যাপারগুলো দেখেছি। Saint Frances সবকটা ব্যাপার একিসাথে এমনভাবে তুলে ধরেছে, যা খুবি লাইট হার্টেড, স্ল্যাপ্সটিক কমেডি না, আবার ডিপ্রেসিং ড্রামাও না, মাঝামাঝি একটা ব্যালেন্সড টোন বজায় রেখেছে।
পুরোটা সময় ব্রিজেট চরিত্রে কেলি সুলিভানের চার্মিং উপস্থিতি, বাচ্চাটার মিষ্টি অভিনয়, দুজনের রসায়ন দেখে প্রফুল্ল ছিলাম। সিরিয়াস বিষয়গুলোকে ডার্ক বা ড্রামাটিক না বানিয়ে যে সহজসরল্ভাবে উপস্থাপন করা যায়, তা এই ফিল্ম করে দেখিয়েছে। সাথে অবাক হয়েছি পার্শ্ব চরিত্রে বাচ্চাটার মা’র অভিনয়ে। প্রথমদিকে যাকে প্রয়োজনীয় লাগেনি, তার সাথে শেষের দিকে দারুণ একটা দৃশ্য আছে, যেখানে মহিলার অভিনয় সহজেই তাকে অস্কারে পার্শ্ব চরিত্রের মনোনয়ন এনে দিতে পারতো।
কেলি সালিভান নিজেই লিখেছেন ও অভিনয় করেছেন। তবে প্রথম ছবি হিসেবে অ্যালেক্স থমসনের পরিচালনাও চমৎকার।
👉রটেন টোম্যাটোজেঃ ৯৯% (সমালোচক), ৭৯% (দর্শক)
👉মেটাক্রিটিকঃ ৮৩/১০০
আমার গ্রেডিংঃ B+
#মুভি #সিনেমা #রিভিউ #অভীজিবরান #হলিউড

 

সোর্স: দারুণ সব সিনেমার খবর আর লিংক

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
DMCA.com Protection Status