Movies

Quién te cantará (2018) Review || NETFLIX movies

Inside Famous Butt Port Leila, when Singer Ports How to perform, Super Bain Violet teaches herself how to be.

Quién te cantará (2018) / Who will sing to you? || NETFLIX🦅
কার্লোস ভার্মাটের ২০১৪ এর প্রশংসিত থ্রিলার Magical Girl দেখার পর থেকে তার নতুন কাজের অপেক্ষায় ছিলাম। তাই ২০১৮ এ ‘Quién te cantará’ মুভিটি নেটফ্লিক্সে পেয়ে চটপট দেখে ফেললাম। সম্পূর্ণ ভিন্ন ধাচের গল্প হলেও হয়ত না জেনে দেখতে বসলেও বুঝতে পারতাম একি পরিচালকের ফিল্ম। ড্রামা-থ্রিলারের বদলে এবার👉 ড্রামা-মিউজিক-মিস্ট্রি। অথচ এবারও নিয়তির নির্মম আবার যথার্থ খেলা। সেই সুবিবেচিত মসৃণ ধীর গতি ও নিখুঁত সব ফ্রেম।
এক সেলিব্রেটি ও এক ফ্যানের গল্প। ক্যারিয়ারের তুঙ্গে থাকা এক সিঙ্গার অকস্মাৎ স্মৃতিশক্তি হারিয়ে ফেলে। আর ফ্যান ভদ্রমহিলা বিভিন্ন কারাওকি বারে সেই সিঙ্গারের গান কাভার করে সংসার চালাচ্ছে। তার একমাত্র তরুণী মেয়েটি আবার অবাধ্য ধরণের। এতো ধেড়ি হয়েছে, এখনো একটা নতুন মোবাইল ফোনের জন্য মা’র কাছে টাকার জন্য চেচামেচি করে বাড়ি মাথায় তোলে। একদা সেলিব্রেটির ম্যানেজার মহিলা কারাওকি বারে ফ্যানের গান শুনে মুগ্ধ হয়। তাকে ড্রিঙ্কের প্রস্তাব দেয়।
দৃশ্যত, যত্নের সাথে পুঙ্খানুপুঙ্খ সব শট নিয়ে কম্পোজ করা, অন্ধকার ছায়াসুনিবিড় টোন। মনোযোগের সাথে দেখলে স্থিরচিত্রের মাঝে পরিচালকের প্রতীকী অর্থের ব্যবহার চোখে পড়ে। সারাক্ষণ মূর্তিমান সাগর যেন আবহ সঙ্গীতের মতো তারকাজীবনের প্রলুব্ধকর ডেঞ্জারাস দিকের জানান দিতে থাকে। স্ক্রিপ্ট, সিনেমাটোগ্রাফি, শিল্প নির্দেশনা সবকিছুর ভেতরে নিখুঁত পরিকল্পনার ছাপ, হয়ত কখনো কখনো বেশিই নিখুঁত।
🍁আলমাডোভার তার সবচেয়ে পছন্দের ১৩ স্প্যানিশ সিনেমার মাঝেও ভার্মাটের ম্যাজিক্যাল গার্লকে রেখেছেন।
সহজেই কার্লোস ভার্মাটের কাজের ভেতরে পেড্রো আলমাডোভারের ছায়া দেখতে পাই। বার্গম্যানের Persona, অ্যারনস্কির Black Swan এর অনুপ্রেরণাও স্পষ্ট। ভায়োলেটা চরিত্রে অভিনয় করা মহিলার তীব্র আবেগ ও জটিল মনস্তাত্ত্বিক দ্বন্দ্ব এই সিনেমার চালিকাশক্তি। লিলা চরিত্রের মহিলাও অপেক্ষাকৃত কম স্ক্রিনটাইমে “সেলিব্রেটি-ফ্যান” দ্বৈততায় যথাযথ সঙ্গ দিয়েছেন।
সঙ্গীতশিল্পীকে নিয়ে ফিল্মে সঙ্গীত ভালো না হলে কি চলে? এখানে মিউজিক্যাল পারফর্মেন্সগুলোও স্ক্রিনপ্লেতে অতুলনীয় নৈপুণ্যের সাথে মেশানো, স্প্যানিশ ও ইলেক্ট্রো-পপ হয়েও কখনো বিরক্তির উদ্রেক করেনি, বরং গল্পে আরও বেশি ভেসে যাওয়ায় ছিল সদাজাগ্রত।
ভার্মটের ম্যাজিকাল গার্লের মতোই আন প্রেডিক্টেবল ও সূক্ষ্ম, ট্র্যাজিক আবার বিটারসুইট। ম্যাজিকাল গার্ল দেখার পর যেমন ভুলতে পারিনি, Who will sing to you ও তেমনই। ৪ বছরে পরিচালক যেন সিগনেচার স্টাইলকে আরও ভালো করে রপ্ত করেছেন। এই ধারায় সামনে আরও ভালো প্রচারণা পেলে আরও বেশি পরিচিতি পাবেন আশা করি।
👒রটেন টোম্যাটোজেঃ ৮৫%, ৭৬% ইতিবাচকতা (সমালোচক, দর্শক)
লেটারবক্সঃ ৩.৭/৫
আমার গ্রেডিংঃ A-
#মুভি #সিনেমা #রিভিউ #অভীজিবরান #স্প্যানিশ

সোর্স: দারুণ সব সিনেমার খবর আর লিংক

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
DMCA.com Protection Status