Movies

Preparations to Be Together for an Unknown Period of Time (2021) Review

A neurosurgeon slave returns to Budapest to assume the love of his life: a man with whom he never goes.

Preparations to Be Together for an Unknown Period of Time (2021)
কেন দেখবেনঃ রোমান্সে স্টাইল, মুড আর মিস্ট্রি পছন্দ করলে
১৮+ সতর্কতাঃ একটি সুদীর্ঘ প্রণয় দৃশ্য
📍’A treat – sinewy, seductive, and beautifully strange.’
১ বছর পর ব্রীজে এসে দেখলো সে নেই। না, সে আসেনি। কর্মক্ষেত্রে গিয়ে দেখা দিলেও সে চিনলো না, না নাতাশা তার চেহারা দেখেই নিশ্চিত কোন নাটক না, আসলেই সে চিনতে পারেনি। …তাহলে কি তার স্মৃতি তাকে ধোঁকা দিচ্ছে? যেই ভালোবাসার টানে সে তার চাকরি ছেড়ে এতদূর এসেছে, সে কি মিথ্যা? হাঙ্গেরিয়ান সিনেমাটির সুদীর্ঘ শিরোনামটির মতোই মেয়েটা এই রহস্যের মূলে যেতে যা করা লাগে করে।
যারা ইউরোপিয়ান মুড পিস পছন্দ করে, Preparations to be together for an uncertain period of time তাদের জন্য। কেন্দ্রীয় চরিত্র মেয়েটার দিক থেকে দেখানো হয়েছে- তার চাহনি, অভিব্যক্তি, ক্যামেরার অ্যাঙ্গেল, ফ্রেমিং সবকিছু মিলিয়ে এক ধরণের রহস্যে গাঁথা ন্যারেটিভ, কারো তীব্র আকর্ষণ, ফিরে পাবার আকাঙ্খা কাজ করছে।
সিনেমাটোগ্রাফি, আবহ সঙ্গিত মিলিয়ে শুরু থেকেই মন্ত্রমুগ্ধের মতো বোঝার চেষ্টা করি আসলে কি হচ্ছে, মেয়েটার দৃষ্টিভঙ্গির উপর ভরসা রাখা যায় তো, নাকি এখনি তথাকথিত টুইস্টটি এসে হতবাক করে দেবে। কিন্তু চরিত্রটা যে বড়ই জটিল, কখনোই তার কর্মকাণ্ডে নিশ্চিত হওয়া যাচ্ছে না এরপর সে কি করবে।
দেখা হবে কি হবে না- দ্বিধাদ্বন্দ্বের মজা নিয়ে প্রচুর রোম্যান্টিক মুভি হয়েছে। এটা ঠিক তার উলটো। দেখা হচ্ছে, কিন্তু চিনছে কিনা কেউ জানে না। সহজ কোন উত্তর নেই, ১ বছর আগের কোন ফ্ল্যাশব্যাক নেই। দুজনই ব্রেইন সার্জেন হওয়ায় মুভির অনেকটা জুড়েই হাসপাতাল, একটা শ্বাসরুদ্ধকর অপারেশান দৃশ্য আছে।
Unreliable Narrator ধরণের একক প্রেক্ষাপট থেকে বলা গল্পের মুভি ভালো লাগলে এটা দেখতে পারেন। হাঙ্গেরি থেকে এবারের অস্কারে সাবমিশান ছিল। ইউরোপিয়ান মুভিগুলোর মতো স্লো আর্টিস্টিক মুডি সিনেমা। মূল চরিত্রে অভিনেত্রীর ব্যালেন্সড সূক্ষ্ম অভিনয় পর্দায় আটকে রাখবে। এন্ডিংটা ঠিকঠাক হয়েছে কিনা জানি না, আরেকটু অস্পষ্টতা রাখতে পারতো হয়তো।
অনেক কষ্টে একটা রাশিয়ান সাইট থেকে নামিয়ে সাবটাইটেল দিয়ে দেখেছি। এখন পর্যন্ত প্রায় দুষ্প্রাপ্য মুভি।
🍁রটেন টোম্যাটোজেঃ ৮৮%, ৪৩% ইতিবাচক (সমালোচক, দর্শক)
🍁মেটাক্রিটিক স্কোরঃ ৭০/১০০
আমার গ্রেডিংঃ B+
#মুভি #সিনেমা #রিভিউ #ইউরোপিয়ান #অভীজিবরান

 

সোর্স: দারুণ সব সিনেমার খবর আর লিংক

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
DMCA.com Protection Status