Movies

Obvious Child (2014) Review |Movies Review

An immature, newly unemployed comic (Jenny Slate) has to go into the dark waters of adolescence as a result of unplanned pregnancy after meeting a graduate student (Jack Lacey).
Obvious Child (2014) 💋
এক স্ট্যান্ডআপ কমেডিয়ান তরুণী হুট করে প্রেগন্যান্ট হয়ে যাওয়ার গল্প
১৮+ সতর্কতাঃ যৌনতা না থাকলেও অ্যাডাল্ট সংলাপ ও জোকস ভরপুর। শুরুই হয় মেয়েদের অন্তর্বাস নিয়ে বিশেষ জ্ঞান বিতরণ দিয়ে…! 🎻
A24 এর স্বল্প আলোচিত Obvious Child এর গল্প লিখেছেন গত বছরের Yes, God Yes এর নির্মাতা-লেখিকা। মুল চরিত্রে অভিনয় করেছেন জেনি স্লেইট, কমেডিয়ান হিসেবে টিভি সিরিজে সুপরিচিত মুখ। ২০১৪ এর মুভি প্রায় ৬ বছর পর দেখায় গল্পে নতুনত্ব পাইনি। এতদিনে Fleabag, never rarely sometimes always ছাড়াও প্রচুর ইন্ডি মুভি ও সিরিজ নারীদের প্রেগন্যান্সি, অ্যাবোর্শান বিষয়গুলো তুলে এনেছে। তারপরেও এটা A24, অকুন্ঠ ও স্বাধীনচেতা চরিত্র এবং বাস্তবতার দিক থেকে কয়েক ধাপ এগিয়ে থাকা সিনেমা তাদের ট্রেডমার্ক। না হলে Obvious child এর গল্প জেনে যাওয়ার পর দেখার আগ্রহ কমে যেত, যায় নি কারণ সপ্রতিভ লেখনী। আধুনিক ত্রিশের কাছাকাছি বয়সের নারীদের সম্পর্ক নিয়ে দ্বিধাদ্বন্দ্ব, একাকীত্ব, হতাশা ইত্যাদি অনেককিছুই A24 এর সিনেমাগুলোতে দেখা যায়।
এখানে মূল চরিত্র কমেডিয়ান হওয়ায় সংলাপগুলো মজার, সাথে তার বন্ধুজীবন, পরিবার, পেশা, সবকিছুই খুব সুন্দর করে মোড়কে সাজিয়ে উপস্থাপিত। ফ্লিব্যাগে ফিবি ওয়ালার ব্রীজের নয়া ভক্ত হওয়ায় স্ট্যান্ড আপ কমেডির বারটা একটু হাই না হলে আরও বেশি মজা পেতাম। তবে দারুণ।
সবমিলিয়ে ভ্যালেন্টাইনস ডে’র জন্য পারফেক্ট একটা ডেইট ফিল্ম। চমৎকার স্লাইস অফ লাইফ রিলেশানশিপ ও ক্যারেক্টার স্টাডি।
তাই সমালোচক-দর্শক বৃত্তেও প্রশংসিত।
রটেন টোম্যাটোজেঃ ৯০%, ৭১% ইতিবাচক।
মেটাক্রিটিক স্কোরঃ ৭৬/১০০
আমার গ্রেডিংঃ B
LinK

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
DMCA.com Protection Status