Movies

Nobody (2021) REview | Movies Review

Hatch Mitchell was unable to protect himself or his family when one night two thieves entered his suburban home. The result of this incident soon coincides with his long range. With multiple fists, bullets, and wheelbarrows, Hatch must now protect his wife and son from a dangerous opponent – and make sure he never gets shot again.
Nobody (2021)
💪অ্যাকশন ভক্তদের জন্য বিরিয়ানি, আগেও খেয়েছেন, তারপরেও খাবেন!
Nobody এর নির্মাতা এই রোলটার জন্য এমন কাউকে চেয়েছেন, যে অ্যাকশন তো করেই নি, ক্যারিয়ার শুরু করেছিল কমেডি রোলে। তাই বেটার কল সল খ্যাত বব ওডেনকার্কের চেয়ে পারফেক্ট কেউ হয়না। বব এই দেড় ঘন্টার কুইক ফায়ার অ্যাকশন থ্রিলার মুভিটির জন্য ২ বছর ট্রেনিং করেছেন। তার ব্যক্তিগত জীবনেও ঘরে ব্রেক-ইন এর বাজে অভিজ্ঞতা হয়েছে কয়েকবার, সেই অনুপ্রেরণা নোবডি’র হাচ চরিত্রে কাজে এসেছে।
নোবডি মুভি হিসেবে কি তাইলে জন উইকের ছোট ভাই? অনেকটা তাই। এর ব্যতিক্রম কিছু চানও নি নির্মাতারা, যাদের অনেকেই জন উইক ফিল্মের সাথেও জড়িত, অ্যাকশন, স্ক্রিনরাইটার, প্রোডিউসার সবখানেই। স্টোরি বিটও একি ধাঁচের। তারপরও জন উইক ভক্তরা এখানে নতুন কিছু পাবেন যদি বব ওডেনকার্ককে চিনে থাকেন। কিয়ানু রিভস জন উইক হওয়ার আগেও কিন্তু অ্যাকশন ছবি করেছেন, তাই ববের এই চরিত্র বেটার কল সল ভক্তদের জন্য অবিশ্বাস্য লেভেলের।
তারপরেও নোবডি কি অসাধারণ কিছু? জন উইক ফিল্মগুলোর কাতারে একে কোথায় স্থান দেবো। আমি ব্যক্তিগতভাবে অভিনেতা বব ওডেনকার্কের অনেক বড় ফ্যান, এবং যারা অভিনয় বোঝেন তারাও কিয়ানু রিভসের চেয়ে ববকে উপরে রাখতে চাইবেন। তাই নোবডির অল্পস্বল্প ড্রামাটিক মুহূর্তগুলোও অনেক বেশি বিশ্বাসযোগ্য লেগেছে যা একজন জাত অভিনেতাকে দিয়েই সম্ভব।
নোবডির গল্পে নতুন কিছু নেই, পার্শ্ব চরিত্রের চরিত্রায়নও ফাঁকা। পুরোটাই যেন একটা ফ্র্যাঞ্চাইজের সেটআপ, সাধারণত ফ্র্যাঞ্চাইজের ২য় ফিল্ম আরও ধীর হয়, সেখানে পারিবারিক সম্পর্ক, পার্শ্ব চরিত্রের সাথে ব্যাকস্টোরি রাখা হয়, আমি নিশ্চিত নোবডি ২ বের হলেও তাই হবে। এবং স্পয়লার না, প্রায় সুনিশ্চিত সিকোয়েল মাথায় রেখেই সিনেমাটা করা হয়েছে, কিংবা কে জানে ক্রসওভারও হতে পারে। তবে আপাতত সিকোয়েল হলেই আমি সন্তুষ্ট। কারণ জন উইকের আর মুভি আসার সম্ভাবনা দেখছি না, তাহলে হলিউডি অ্যাকশন ক্ষুধা মিটবে কি দিয়ে?
রটেন টোম্যাটোজেঃ ৮২% ও ৯৪% ইতিবাচক রিভিউ (সমালোচক, দরশক যথাক্রমে), মেটাক্রিটিকঃ ৬৩/১০০
👉আমার গ্রেডিংঃ B+
🥱কোন যৌনতা নেই, প্রচুর ভায়োলেন্স আছে, সেখানেও গা শিরশির করার মতো কিছু না।
💪যারা স্টাইল, হাই অক্টেন, দারুণ অ্যাকশন কোরিয়োগ্রাফি ও কঠিন একজন লিডিং হিরো চান, Nobody মন্দ লাগবে না!

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
DMCA.com Protection Status